1. nokhatronews24@gmail.com : ajkarsatkhiradarpan darpan : ajkarsatkhiradarpan darpan
  2. install@wpdevelop.org : sk ferdous :
দেবহাটায় করোনায় আক্রান্ত সাসের সমন্বয়কারী শামীমের মৃত্যু: বিভিন্ন মহলের শোক - আজকের সাতক্ষীরা দর্পণ
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:১৯ অপরাহ্ন
৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ খবর :
📰কুলিয়া ইউনিয়ন মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে স্কুল বেইজ ক্যাম্পেইন📰ঢাকা পোস্টের সাতক্ষীরা প্রতিনিধির নিয়োগ পেলেন ইব্রাহিম খলিল📰সাতক্ষীরা সদর উপজেলা বৈকারী ইউনিয়ানে ছয়ঘরিয়ায় সিরাত মাহফিল অনুষ্ঠিত📰কুলিয়া এলাহি বক্স দাখিল মাদ্রাসায় স্কুল বেইজ ক্যাম্পেইন অনুষ্ঠিত📰পাইকগাছায় বিএনপি নেতার স্ত্রীর মৃত্যু জানাজা শেষে দাফন সম্পন্ন📰আয়নাঘর পরিদর্শনের ক্ষমতা পেল গুমের তদন্ত কমিশন📰অন্তর্র্বতী সরকারকে ব্যর্থ হতে দেওয়া যাবে না: তারেক রহমান📰দেবহাটার সখিপুরে ক্রীড়া সামগ্রী ও ছাগল বিতরণ📰বিএনপি মহাসচিবের সাথে সাবেক এমপি হাবিবের সৌজন্য স্বাক্ষাত📰মহানবীর (সা.) পুরো জীবনটাই আমাদের জন্য আদর্শ: ধর্ম উপদেষ্টা

দেবহাটায় করোনায় আক্রান্ত সাসের সমন্বয়কারী শামীমের মৃত্যু: বিভিন্ন মহলের শোক

প্রতিবেদকের নাম :
  • হালনাগাদের সময় : শুক্রবার, ২ জুলাই, ২০২১
  • ৩৭ সংবাদটি পড়া হয়েছে

দেবহাটা প্রতিনিধি: দেবহাটায় করোনায় আক্রান্ত হয়ে সাতক্ষীরা উন্নয়ন সংস্থা (সাস)’র সমৃদ্ধি কর্মসূচির সমন্বয়কারী শামীম হোসাইন (৩৮) মৃত্যুবরণ করেছেন। (ইন্নালিল্লাহি———রাজিউন)। বৃহস্পতিবার সকাল ৯টায় ৫০ মিনিটে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। শামীম হোসাইন মাগুরা সদর উপজেলার মৃত মুন্সি ওবাইদুর রহমানের ছেলে।
সাতক্ষীরা উন্নয়ন সংস্থা (সাস)’র ডাঃ মনোজ কুমার হালদার জানান, গত ১৫/০৬/২০২১ তারিখে দেবহাটা উপজেলার সখিপুরস্থ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের রাপিড স্ট্রিপ টেষ্ট পরীক্ষায় করোনা পজিটিভ রিপোর্ট হয় তার। ঐদিনই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডাঃ বিপ্লব মন্ডলের পরামর্শে চিকিৎসা শুরু হয়। তার শ্বাস কষ্ট দেখা দেওয়ায় গত ১৭/০৬/২০২১ তারিখ সাতক্ষীরা থেকে অক্সিজেন সিলিন্ডার আনিয়ে সখিপুরস্থ বাসা বাড়িতে অক্সিজেন দেওয়া হয়। সেখানে অধিক অক্সিজেন ব্যবস্থা সরবরাহ না থাকায় ১৮/০৬/২০২১ তারিখ এ্যাম্বুলেন্স যোগে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়। একদিন সেখানে চিকিৎসা নেওয়ার পর অবস্থার অবনতি হলে ১৯/০৬/২০২১ তারিখ মেডিকেল কলেজ থেকে ডাক্তার আইসিইউতে রাখার নির্দেশনা দেন। সাতক্ষীরাতে আইসিইউ খালি না থাকায় তার পরিবারের সদস্যদের পরামর্শে ৩টি অক্সিজেন সিলিন্ডার সহ এ্যাম্বুলেন্স যোগে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। ২৯/০৬/২০২১ তারিখ ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে পুন:রায় করোনা পরীক্ষার রিপোর্টে নেগেটিভ আসলেও সেখানে চিকিৎসা নেন এবং চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার ১/০৭/২০২১ তারিখ মৃত্যুবরণ করেন তিনি। বৃহস্পতিবার বাদ আসর জানাজা নামাজ শেষে পারিবারিক কবর স্থানে তাকে দাফন করা হয়। মৃত্যু কালে তিনি ৫বছর ২মাস বয়সের একমাত্র মেয়ে উম্মে খাদিজা রহমান, স্ত্রী চুমকি খাতুন সহ অসংখ্য আতœীয়-স্বজন রেখে গেছেন।
তার মৃত্যুতে গভীর শোক ও শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন সাতক্ষীরা উন্নয়ন সংস্থা (সাস)’র নির্বাহী পরিচালক শেখ ইমান আলী সহ সাসের ডাক্তার, স্বাস্থ্য কর্মী ও সমৃদ্ধি কর্মসূচির সকল স্টাফ বৃন্দ।
এদিকে তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন সখিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ ফারুক হোসেন রতন, দেবহাটা প্রেসক্লাবের সভাপতি আব্দুর রব লিটু, সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান শাওন সহ প্রেসক্লাবের নের্তৃবৃন্দ ও বিভিন্ন মহলের মানুষ।
শামীম হোসাইন কর্মজীবনের শুরুতে ভোলায় বে-সরকারি প্রতিষ্ঠান কোস্ট ট্রাস্ট কমিউনিটি লিগাল সার্ভিসের ট্রেনিং কো-অডিনেটর পদে ১২ বছর কর্মরত ছিলেন। পরে ২০১৫ সাল থেকে সাতক্ষীরা উন্নয়ন সংস্থা (সাস)’র সমৃদ্ধি কর্মসূচি সমন্বয়কারী পদে সখিপুরে কর্মরত ছিলেন।
তিনি পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ)’র অর্থায়নে দেবহাটা উপজেলার সখিপুর ইউনিয়নে সমৃদ্ধি কর্মসূচি সমন্বয়কারী হিসেবে দীর্ঘ সাত বছর সমাজসেবা মূলক বিভিন্ন কার্যক্রম বাস্তবায়নের দায়িত্বে ছিলেন। সমাজের প্রতিটি মানুষের সাথে ছিল তার সখ্যতা। ইউনিয়ন পরিষদ, উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন ও জেলা প্রশাসনের সাথে সমন্বয় করে কার্যক্রম বাস্তবায়ন করতেন তিনি। চাকুরী জীবনে তিনি ছিলেন অত্যন্ত দক্ষ, আন্তরিক ও সৃজনশীল। তার মৃত্যুতে সখিপুর ইউনিয়ন সহ দেবহাটা উপজেলার সর্বস্থরের মানুষের মাঝে ও সাস সমৃদ্ধি অফিসের সকল কর্মচারীদের মাঝে শোকের ছায়া নেমে এসেছে। শুক্রবার জুম্মা নামাজ শেষে দেবহাটা উপজেলা জামে মসজিদ, সখিপুর সাহেব বাড়ি জামে মসজিদ, সখিপুর মাদ্রাসা জামে মসজিদ, চিনেডাঙ্গা জামে মসজিদ, ঈদগাহ জামে মসজিদ, মাঘরী জামে মসজিদ, -চন্ডিপুর জামে মসজিদ সহ উপজেলা বিভিন্ন জামে মসজিদে তার রুহের মাগফিরাত কামনায় দোয়া করা হয়।

আপনার সামাজিক মিডিয়ায় এই পোস্ট শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর :

সম্পাদক মণ্ডলীর সভাপতি:

এম এ কাশেম ( এম এ- ক্রিমিনোলজি).....01748159372

alternatetext

সম্পাদক ও প্রকাশক:

মো: তুহিন হোসেন (বি.এ অনার্স,এম.এ)...01729416527

alternatetext

বার্তা সম্পাদক: দৈনিক আজকের সাতক্ষীরা

সিনিয়র নির্বাহী সম্পাদক :

মো: মিজানুর রহমান ... 01714904807

© All rights reserved © 2020-2023
প্রযুক্তি সহায়তায়: csoftbd