1. nokhatronews24@gmail.com : ajkarsatkhiradarpan darpan : ajkarsatkhiradarpan darpan
  2. install@wpdevelop.org : sk ferdous :
সাতক্ষীরায় ছাত্র আন্দোলনের প্রতিরোধের মুখে পিছু হটেছে সাবেক ছাত্রলীগ নেতা কর্মীরা - আজকের সাতক্ষীরা দর্পণ
রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৩৩ পূর্বাহ্ন
২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ খবর :

সাতক্ষীরায় ছাত্র আন্দোলনের প্রতিরোধের মুখে পিছু হটেছে সাবেক ছাত্রলীগ নেতা কর্মীরা

প্রতিবেদকের নাম :
  • হালনাগাদের সময় : বুধবার, ১৭ জুলাই, ২০২৪
  • ২১ সংবাদটি পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার: সাতক্ষীরায় কোটাবিরোধী ছাত্র আন্দোলনের প্রতিরোধের মুখে পিছু হটেছে সাবেক ছাত্রলীগ ও মুক্তিযোদ্ধা সংহতি পরিষদের নেতা-কর্মীরা। শহরের নারকেলতলা থেকে সদর হাসপাতাল মোড়ে হামলা-পাল্টা হামলা এবং ধাওয়া-পাল্টা ধাওয়ার মধ্যে চরম উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।
বুধবার (১৭ জুলাই) বেলা সাড়ে ১১টার দিকে এ-ঘটনার পর শহরে থমথমে অবস্থা বিরাজ করছে।
কয়েকজন প্রত্যক্ষদর্শী জানান, জেলা প্রশাসকের কার্যালয় সংলগ্ন সড়ক থেকে কোটা-বিরোধীদের একটি মিছিল বের হয় বেলা ১১ টার দিকে। শিক্ষার্থীদের উপর হামলা, ছয়জন শিক্ষার্থী নিহত ও শতশত শিক্ষার্থী আহত হওয়ার প্রতিবাদে এবং কোটা সংস্কারের দাবি জানিয়ে তারা শ্লোগান দিতে থাকে। শান্তিপূর্ণ মিছিলটি নারকেলতলা মোড়ের দিকে যাওয়ার সময় একটি বেসরকারি হাসপাতালের সামনে সৈয়দ হাসান ইমাম, সাবেক ছাত্রনেতা আবুল কালামসহ ছাত্রলীগের নেতা-কর্মীরা দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে মিছিলের ওপর হামলা করে। এসময় কোটা সংস্কার আন্দোলনকারীরা ছত্রভঙ্গ হয়ে যায়।
কিছুক্ষণের মধ্যে তারা সংগঠিত হয়ে একই এলাকায় অবস্থান করা ছাত্রলীগের নেতা কর্মীদের ওপর ইট পাটকেল নিয়ে হামলা চালায়। এসময় ছাত্রলীগের সাবেক নেতা-কর্মী ও মুক্তিযোদ্ধা সংহতি পরিষদের নেতা কর্মীরা পালিয়ে যায়। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
এ বিষয়ে কোটা সংস্কার আন্দোলনের সমম্বয়ক ইমরান হোসেন জানান, ‘ডিসি অফিস সংলগ্ন এলাকা থেকে আমরা একটি শান্তিপূর্ণ মিছিল নিয়ে নারকেলতলা এলাকার দিকে যাচ্ছিলাম। সিবি হাসপাতাল সংলগ্ন এলাকায় পৌঁছালে ছাত্রলীগের নেতা-কর্মীরা আমাদের ওপর অতর্কিত হামলা চালায়। এতে আমরা ছত্রভঙ্গ হয়ে যাই। কিছুক্ষণের মধ্যে আমরা সংগঠিত হয়ে ছাত্রলীগের নেতা-কর্মীদের পাল্টা ধাওয়া দেই। তারা পালিয়ে যায়।
জেলা মুক্তিযোদ্ধা সংহতি পরিষদের সাধারণ সম্পাদক সৈয়দ হাসান ইমাম জানান,‘‘ কোটা সংস্কার আন্দোলনে অরাজনৈতিক প্লাটফর্ম থেকে সাধারণ শিক্ষার্থীরা আন্দোলন করুক, এটা অন্য বিষয়। কিন্তু এই আন্দোলনে ছাত্রদল ও ছাত্র শিবির ঢুকে ঘোলা পানিতে মাছ শিকারের চেষ্টা করছে। আমরা এর প্রতিবাদ জানিয়েছি মাত্র। ’’
সাতক্ষীরা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা তারেক বিন আব্দুল আজিজ সাংবাদিকদের বলেন, বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। আন্দোলনের পক্ষে-বিপক্ষের কেউ এখন মাঠে নেই। উল্লেখ্য, ঢাকাসহ দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের সাথে একাত্মতা ঘোষণা করে সাতক্ষীরা ছাত্র সমাজ গতকাল মঙ্গলবার থেকে রাজপথে নেমেছে। তারা বিভিন্ন সময়ে শহরে মিছিল -সমাবেশ ও পিকেটিং করছে। নিহত ও আহতদের প্রতি সমবেদনা প্রকাশ করার পাশাপাশি কোটা সংস্কার আন্দোলনে সকলকে অংশগ্রহণ করার অনুরোধ জানিয়েছে। একই সাথে সরকারকে তাদের দাবি মেনে নিয়ে দমন , নিপীড়ন ও নির্যাতন বন্ধের আহ্বান জানিয়েছে আন্দোলনরত শিক্ষার্থীরা।

আপনার সামাজিক মিডিয়ায় এই পোস্ট শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর :

সম্পাদক মণ্ডলীর সভাপতি:

এম এ কাশেম ( এম এ- ক্রিমিনোলজি).....01748159372

alternatetext

সম্পাদক ও প্রকাশক:

মো: তুহিন হোসেন (বি.এ অনার্স,এম.এ)...01729416527

alternatetext

বার্তা সম্পাদক: দৈনিক আজকের সাতক্ষীরা

সিনিয়র নির্বাহী সম্পাদক :

মো: মিজানুর রহমান ... 01714904807

© All rights reserved © 2020-2023
প্রযুক্তি সহায়তায়: csoftbd