1. nokhatronews24@gmail.com : ajkarsatkhiradarpan darpan : ajkarsatkhiradarpan darpan
  2. install@wpdevelop.org : sk ferdous :
তালা হাসপাতালে ডাক্তার সংকট, অপারেশন হতে বঞ্চিত গরীব অসহায় রোগিরা - আজকের সাতক্ষীরা দর্পণ
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:১৩ পূর্বাহ্ন
৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ খবর :
📰ঢাকা পোস্টের সাতক্ষীরা প্রতিনিধির নিয়োগ পেলেন ইব্রাহিম খলিল📰সাতক্ষীরা সদর উপজেলা বৈকারী ইউনিয়ানে ছয়ঘরিয়ায় সিরাত মাহফিল অনুষ্ঠিত📰কুলিয়া এলাহি বক্স দাখিল মাদ্রাসায় স্কুল বেইজ ক্যাম্পেইন অনুষ্ঠিত📰পাইকগাছায় বিএনপি নেতার স্ত্রীর মৃত্যু জানাজা শেষে দাফন সম্পন্ন📰আয়নাঘর পরিদর্শনের ক্ষমতা পেল গুমের তদন্ত কমিশন📰অন্তর্র্বতী সরকারকে ব্যর্থ হতে দেওয়া যাবে না: তারেক রহমান📰দেবহাটার সখিপুরে ক্রীড়া সামগ্রী ও ছাগল বিতরণ📰বিএনপি মহাসচিবের সাথে সাবেক এমপি হাবিবের সৌজন্য স্বাক্ষাত📰মহানবীর (সা.) পুরো জীবনটাই আমাদের জন্য আদর্শ: ধর্ম উপদেষ্টা📰কেন্দ্রিয় সমম্বয়কদের সাথে জেলা প্রশাসন সহ সুশীল সমাজের নেতৃবৃন্দের সাথে মতবিনিময়

তালা হাসপাতালে ডাক্তার সংকট, অপারেশন হতে বঞ্চিত গরীব অসহায় রোগিরা

প্রতিবেদকের নাম :
  • হালনাগাদের সময় : বৃহস্পতিবার, ২৩ ডিসেম্বর, ২০২১
  • ৩১ সংবাদটি পড়া হয়েছে

তালা প্রতিনিধি: সাতক্ষীরা তালা হাসপাতালে ডাক্তার সংকটসহ সার্জন না থাকায় অপারেশন করা থেকে বঞ্চিত হচ্ছে তালা উপজেলার অসহায় খেটে মানুষ।
তালা উপজেলা সাড়ে ৩লক্ষাধিক মানুষ বসবাস করেন। বেশীর ভাগই নিন্ম ও নিন্ম মধ্যম আয়ের। দেশে দ্রব্য মুলের উর্দ্ধগতির ফলে মানুষের নাভিস্বাস উঠে গেছে। এর মধ্য মহামারী করোনায় মানুষ অতি কষ্টের মধ্য দিয়ে দিন যাপন করছেন। প্রায় প্রতিটি ঘরেই অসুস্থতা লেগেই আছে। ঔষধের অতিরিক্ত মুল্যের কারনে খুবইয় সমস্যার মধ্য আছে অভাবী মানুষগুলো। এর মধ্যে তালা উপজেলার ৫০ শয্যা হাসপাতাল থাকলেও পর্যাপ্ত ডাক্তারের অভাবে চিকিৎসা দিতে হিমশিম খাচ্ছে হাসপাতাল কর্তৃপক্ষ। হাসপাতালে মোট ৩৩ জন ডাক্তার থাকার কথা থাকলেও বর্তমানে ডাক্তার আছে মাত্র ১০ জন। এর মধ্যে নিয়মিত রুগী দেখেন মাত্র৩/৪ ডাক্তার। বর্তমানে হাসপাতাালে অপারেশন করার মতো কোন সার্জন নেই। কয়েকদিন আগে একজন এনেসথেসিয়া ডাক্তার আসলেও,অপারেশন সার্জন না থাকায় আউট ডোরে রুগি দেখছেন তিনি। তালা হাসপাতালে যে কয়েকজন ডাক্তার আছে তার মধ্যে বেশীরভাগ ডাক্তার নিয়মিত হাসপাতালে না এসে বাহিরে প্রক্টিস করার জন্য ব্যাস্ত থাকেন। তালায় কয়েকটি ক্লিনিক থাকায় গরীব রুগীরা অপারেশন করার জন্য সেখানে ভীড় জমান। বেশীর ভাগ সময় সিজার করতে আসা রুগীর গার্জিয়ানদের খুবইয় বিড়ম্বনায় পড়তে দেখা যায়। এমনিতেই অভাবের কারনে সংসার চালাতে হিমশিম খাচ্ছেন তারা। সরকারী হাসপাতালে অপারেশন করালো যেখানে নাম মাত্র ২/৩ হাজার টাকা খরচ হতো, যেখানে বাহিরে ক্লিনিকে ১২/২০ হাজার টাকা খরচ হয়। অনেক সময় অসহায় গরীব মানুষ অপারেশনের টাকা যোগাড় করতে সহায় সম্বল বিক্রি করতে হয়। উল্লেখ্য যে, তালা হাসপাতালের কর্মরত ডাক্তারগন বাহিরে ক্লিনিকে অপারেশন করলেও তালা হাসপাতালে কোন ডাক্তার অপারেশন করেন না। তাহাছাড়া ক্লিনিকে পরিমিত টাকা না দিতে পারায় সুস্থ হওয়ার আগেই রুগ কে বাড়ী ফিরে যেতে হয় । ফলে পুনরায় অসুস্থ হয়ে অসহ্য যন্ত্রনা ভোগ করেন তারা।
এছাড়া বাহিরে এপেনডিক্স অপারেশন করতে গেলেও কয়েকগুন বেশী টাকা গুনতে হয়। এ ব্যাপারে সুশিল সমাজের ব্যক্তিবর্গের দাবী জরুরী ভিত্তিতে অপারেশন করার জন্য ২জন সার্জন তালা হাসপাতালের অনুকুলে বদলী করার জন্য অনুরোধ জানানো হয়।
এ বিষয়ে তালা হাসপাতালের টিএইচএ ডাক্তার রাজিব সরদার জানান, তালা হাসপাতালে একজন গাইনি সার্জন হলেও অসহায় রুগীদের অপারেশন করা সম্ভব হতো। আমরা সর্বাত্তক ভাবে চেষ্টা করছি রোগীদের সেবা দেয়ার জন্য। সার্জন না থাকায় অপারেশন করা যাচ্ছেনা।
এ বিষয়ে তালা উপজেলা নির্বাহী অফিসার প্রশান্ত কুমার বিশ্বাস বলেন, অতিদ্রæত তালা হাসপাতালের অনুকুুল অপারেশন করার জন্য সার্জন বদলী করার জন্য বিশেষ ভাবে অনুরোধ জানাচ্ছি।
এ বিষয়ে সাতক্ষীরা সিভিল সার্জন হুসাইন সাফায়েত হোসেন এর সাথে, মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি খুলনায় আছেন এবং পরে জানাবেন বলে জানান৷

আপনার সামাজিক মিডিয়ায় এই পোস্ট শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর :

সম্পাদক মণ্ডলীর সভাপতি:

এম এ কাশেম ( এম এ- ক্রিমিনোলজি).....01748159372

alternatetext

সম্পাদক ও প্রকাশক:

মো: তুহিন হোসেন (বি.এ অনার্স,এম.এ)...01729416527

alternatetext

বার্তা সম্পাদক: দৈনিক আজকের সাতক্ষীরা

সিনিয়র নির্বাহী সম্পাদক :

মো: মিজানুর রহমান ... 01714904807

© All rights reserved © 2020-2023
প্রযুক্তি সহায়তায়: csoftbd