1. nokhatronews24@gmail.com : ajkarsatkhiradarpan darpan : ajkarsatkhiradarpan darpan
  2. install@wpdevelop.org : sk ferdous :
ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডিরেক্টর হলেন সাতক্ষীরার ড.ইউসুফ আব্দুল্লাহ - আজকের সাতক্ষীরা দর্পণ
রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৩৪ পূর্বাহ্ন
২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ খবর :

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডিরেক্টর হলেন সাতক্ষীরার ড.ইউসুফ আব্দুল্লাহ

প্রতিবেদকের নাম :
  • হালনাগাদের সময় : শনিবার, ২৯ জুন, ২০২৪
  • ১৪ সংবাদটি পড়া হয়েছে

আজকের সাতক্ষীরা দর্পণ ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ব্যবসায় প্রশাসন ইনষ্টিটিউটের (আইবিএ) পরিচালক হিসেবে নিয়োগ পেয়েছেন সাতক্ষীরার কৃতি সন্তান, বিশিষ্ট শিক্ষানুরাগী প্রফেসর ড. আবু ইউসুফ মোঃ আব্দুল্লাহ। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড.এএসএম মাকসুদ কামাল তাকে নিয়োগ প্রদান করেন। ৩০ জুন থেকে এই নিয়োগ কার্যকর হবে। প্রফেসর ড.আবু ইউসুফ মোঃ আব্দুল্লাহ বাংলাদেশের একজন স্বনামধন্য শিক্ষাবিদ ও একজন সফল উদ্যোক্তা। দেশের ব্যবসা ও শিক্ষা খাতে উল্লেখযোগ্য অবদান রাখার মাধ্যমে তিনি নিজেকে অনুকরণীয় উজ্জ্বল দৃষ্টান্ত হিসেবে প্রতিষ্ঠা করেছেন।
বাংলাদেশের অর্থনীতিতে অপরিসীম অবদান রেখেছে আইবিএ। ১৯৬৬ সাল থেকে বাংলাদেশের একক প্রতিষ্ঠান হিসেবে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে প্রশংসিত। প্রতিষ্ঠানটি দেশের সার্বিক আর্থ-সামাজিক উন্নয়ন, ব্যাংকিং, মাল্টিন্যাশনাল কর্পোরেশন এবং স্থানীয় ব্যবসায় অসাধারণ অগ্রগতিতে অপরিসীম অবদান রেখে চলেছে।
ড.আবু ইউসুফ মোঃ আব্দুল্লাহ গত ৩১ বছর ধরে আন্তর্জাতিক বাণিজ্য এবং আঞ্চলিক বাজার অর্থনীতির একজন শিক্ষক হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন ইনষ্টিটিউটে (ওইঅ) অধ্যাপনা করছেন। মার্কেটিং বিশ্বের জনক প্রফেসর ফিলিপ কটলার এবং তার সহযোগীদের সাথে গত চার বছর ধরে নিয়মিত কাজ করে আসছেন। সেই ধারাবাহিকতায় কটলার ইমপেক্ট এর গ্লোবাল এডভাইজার হিসেবে নিযুক্ত হয়ে বাংলাদেশে আধুনিক মার্কেটিং-এর পরিচয় করান। ড. আব্দুল্লাহ বাংলাদেশে মার্কেটিং এর জগতে এক অনন্য বিপ্লব ঘটান। তিনি প্রফেসর ফিলিপ কটলার এর সাথে সহ-লেখক হিসেবে ‘এসেনশিয়ালস অফ মডার্ন মার্কেটিং’ বইটি লিখেন; যা এখন পর্যন্ত ২৫টি দেশে প্রকাশিত হয়েছে। আন্তর্জাতিক পর্যায়ে তার এ সকল কৃতিত্বের জন্য তিনি প্রফেসর ফিলিপ কটলার কর্তৃক ‘কটলার ডিষ্টিঙ্গুইসড প্রফেসর অফ মার্কেটিং’ উপাধি অর্জন করেন।
২০২৩ সালে শিক্ষা, বাণিজ্য ও সামাজিক ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য পশ্চিমবঙ্গের টেকনো ইন্ডিয়া বিশ্ববিদ্যালয় ড. আবু ইউসুফ মোঃ আব্দুল্লাহ-কে সম্মানসূচক ডি লিট ডিগ্রী প্রদান করেন। আইবিএ’র সকল পর্যায়ের এলামনাই, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থী সকলেই প্রফেসর আব্দুল্লাহ এর নেতৃত্বে বাংলাদেশের অর্থনৈতিক ক্ষেত্রে এবং শিক্ষা পরিমন্ডলের উত্তরোত্তর উন্নতির প্রত্যাশা ব্যক্ত করেছেন।

আপনার সামাজিক মিডিয়ায় এই পোস্ট শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর :

সম্পাদক মণ্ডলীর সভাপতি:

এম এ কাশেম ( এম এ- ক্রিমিনোলজি).....01748159372

alternatetext

সম্পাদক ও প্রকাশক:

মো: তুহিন হোসেন (বি.এ অনার্স,এম.এ)...01729416527

alternatetext

বার্তা সম্পাদক: দৈনিক আজকের সাতক্ষীরা

সিনিয়র নির্বাহী সম্পাদক :

মো: মিজানুর রহমান ... 01714904807

© All rights reserved © 2020-2023
প্রযুক্তি সহায়তায়: csoftbd