1. nokhatronews24@gmail.com : ajkarsatkhiradarpan darpan : ajkarsatkhiradarpan darpan
  2. install@wpdevelop.org : sk ferdous :
কালিগঞ্জে শোক দিবস পালিত - আজকের সাতক্ষীরা দর্পণ
সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ১২:৫৬ পূর্বাহ্ন
১৩ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
সর্বশেষ খবর :
📰কানাডায় কনসুলেট জেনারেল হলেন দেবহাটার ফারুক হোসেন📰মহাপরিচালকের ব্যাজে ভূষিত হলেন দেবহাটার বীরু📰জেলা সাংবাদিক এসোসিয়েন সাতক্ষীরা’র উদ্যোগে জাকজমকপূর্ণ বনভোজন অনুষ্ঠিত📰সেঁজুতিকে ফুলের শুভেচ্ছা জানিয়েছেন সদর উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ📰দেবহাটায় ওয়ারেন্টভুক্ত দুই আসামি গ্রেপ্তার📰ভাষা সৈনিক লুৎফর সরদারের স্মৃতিতে শ্রদ্ধা নিবেদন📰দেবহাটায় লাগসই প্রযুক্তি শীর্ষক সেমিনার ও প্রদর্শনী📰দেবহাটায় দরিদ্র জনগোষ্ঠীর মাঝে গরু বিতরণ📰পাইকগাছা সুবিধা বনঞ্চিত শিশুেদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করেন মেয়র সেলিম জাহাঙ্গীর📰গণ টেলিভিশন অনুমোদন পাওয়ায় প্রতিষ্ঠানটির (সিইও) আনিসকে জেলা সাংবাদিক এ্যাসোসিয়েনের পক্ষ থেকে অভিনন্দন

কালিগঞ্জে শোক দিবস পালিত

প্রতিবেদকের নাম :
  • হালনাগাদের সময় : রবিবার, ১৫ আগস্ট, ২০২১
  • ৭১ সংবাদটি পড়া হয়েছে

মোঃ নাজমুল হোসেন কালিগঞ্জ (সাতক্ষীরা) ব্যুরো: বাঙালী জাতির ইতিহাসে সব চেয়ে কলঙ্কিত ও বেদনার দিন ১৫ আগষ্ট। আজ ছিল শোক দিবস। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাৎ বার্ষিকী। ১৯৭৫ সালে ১৫ই আগষ্ট জাতি হারিছে তার গর্ব। আবহামান বাংলা বাঙালীর আবাধ্য পুরুষ স্বাধীন বাংলার স্থাপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কে এ দিনে বাঙালী জাতির ইতিহাসে কালি লেপন করেছিল সেনাবাহিনীর কিছু বিপদগামী কর্মকর্তা আর ক্ষমতা লোভী কতিপয় রাজনীতিক। করোনা মহামারীর বিধি নিষেধ মেনে সারা দেশের ন্যায় কালিগঞ্জ উপজেলা জুড়ে যথাযোগ্য মর্যাদায় রবিবার দিনভর নানান কর্মসূচীর মাধ্যমে জাতীয় শোক দিবস জাতির জনক বঙ্গবন্ধুর শাহাদাৎ বার্ষিকী পালিত হয়েছে। দিবসটি পালনের জন্য উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, কালিগঞ্জ থানা, মুক্তিযোদ্ধা সংসদ, কৃষকলীগ, যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিকলীগ, স্বেচ্ছাসেবক লীগ, মটরচালক, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড, বিভিন্ন সাংবাদিক সংগঠন, স্কুল, কলেজ, মাদ্রাসা, সরকারী, বেসরকারী, সায়িত্ব, স্বাশিত প্রতিষ্ঠান ছাড়াও উপজেলার বিভিন্ন ইউনিয়ন গুলো পৃথক পৃথক ভাবে কর্মসূচী পালন করে। সকাল ৭টার সময় সকল সরকারী, বেসরকারী, অফিস আদালত ছাড়া বিভিন্ন স্কুল, কলেজ, মাদ্রাসা, হাট বাজারে জাতীয় পতাকা অর্ধনির্মিত ভাবে উত্তোলন করা হয়। সকাল ৮টায় বঙ্গবন্ধু মুরাল পাদ দেশে পুস্প মাল্য অর্পন করেন উপজেলা পরিষদের পক্ষে উপজেলা পরিষদের চেয়ারম্যান সাঈদ মেহেদী, উপজেলা প্রশাসনের পক্ষে উপজেলা অফিসার, খন্দকার রবিউল ইসলাম সহ অফিসার বৃন্দ। থানার পক্ষে অফিসার ইনচার্জ গোলাম মোস্তফা ও পুলিশ পরিদর্শক তদন্ত মিজানুর রহমান, মুক্তিযোদ্ধা সংসদের পক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সাবেক ডেপুটি কমান্ডার আব্দুল হাকিম, উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের পক্ষে মেহেদী হাসান সুমন, কালিগঞ্জ সরকারী কলেজের পক্ষে অধ্যক্ষ রফিকুল ইসলাম শিক্ষক বৃন্দ, রোকেয়া মুনসুর মহিলা ডিগ্রী কলেজের পক্ষে অধ্যক্ষ জাফরুল আলম বাবু সহ অন্যান্য স্কুল কলেজের পক্ষে পুস্পমাল্য অর্পন করা হয়। সকাল ১০টায় উপজেলা আওয়ামীলীগের নেতৃত্বে অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ কে নিয়ে একটি বিশাল শোক র‌্যালী উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বঙ্গবন্ধুর মুরাল পাদদেশে পুস্পমাল্য অর্পন করা হয়। উক্ত পুস্পমাল্য অর্পন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন এস,এম,জগলুল হায়দার, কালিগঞ্জ উপজেলা আওয়ামীলীগের পক্ষে সভাপতি মাস্টার নরিম আলী মুন্সি, সাধারণ সম্পাদক এনামুল হোসেন ছোট, যুবলীগের পক্ষে সভাপতি ভাইস চেয়ারম্যান নাজমুল আহছান, সাধারণ সম্পাদক নাজমুল হাসান নাঈম, স্বেচ্ছাসেবকলীগের পক্ষে সভাপতি নুরুজ্জামান জামু, সাধারণ সম্পাদক তানভীর আহমেদ উজ্জ্বল, শ্রমিক লীগের পক্ষে সভাপতি শাহাজালাল, সাধারণ সম্পাদক আব্দুস সবুর, কৃষক লীগের পক্ষে সভাপতি আব্দুর রাজ্জাক, এছাড়াও তরুন লীগের সাবেক সভাপতি মোঃ আমির আলী খাঁন ও সাধারণ সম্পাদক এস,কে আব্বাস এর নেতৃত্বে পুস্পমাল্য অর্পন করেন। পুস্পমাল্য অর্পন শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা পরিষদের চেয়ারম্যান উপজেলা পুকুর পাড়ে বৃক্ষ রোপন শেষে উপজেলা মিলনায়তনে এক সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এছাড়াও মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের আয়োজনে আলোচনা সভা এবং উপজেলা আওয়ামীলীগের কার্যালয়ে বেলা ১১টায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভা শেষে বাদ জোহর বিভিন্ন মসজিদ ও মন্দিরে দেশ ও জাতির সমৃদ্ধি এবং জাতির জনকের প্রতি দোয়া কামনা করে মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।
কালিগঞ্জে শোক দিবস পালিত
মোঃ নাজমুল হোসেন কালিগঞ্জ (সাতক্ষীরা) ব্যুরো: বাঙালী জাতির ইতিহাসে সব চেয়ে কলঙ্কিত ও বেদনার দিন ১৫ আগষ্ট। গতকাল ছিল শোক দিবস। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাৎ বার্ষিকী। ১৯৭৫ সালে ১৫ই আগষ্ট জাতি হারিছে তার গর্ব। আবহামান বাংলা বাঙালীর আবাধ্য পুরুষ স্বাধীন বাংলার স্থাপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কে এ দিনে বাঙালী জাতির ইতিহাসে কালি লেপন করেছিল সেনাবাহিনীর কিছু বিপদগামী কর্মকর্তা আর ক্ষমতা লোভী কতিপয় রাজনীতিক। করোনা মহামারীর বিধি নিষেধ মেনে সারা দেশের ন্যায় কালিগঞ্জ উপজেলা জুড়ে যথাযোগ্য মর্যাদায় রবিবার দিনভর নানান কর্মসূচীর মাধ্যমে জাতীয় শোক দিবস জাতির জনক বঙ্গবন্ধুর শাহাদাৎ বার্ষিকী পালিত হয়েছে। দিবসটি পালনের জন্য উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, কালিগঞ্জ থানা, মুক্তিযোদ্ধা সংসদ, কৃষকলীগ, যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিকলীগ, স্বেচ্ছাসেবক লীগ, মটরচালক, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড, বিভিন্ন সাংবাদিক সংগঠন, স্কুল, কলেজ, মাদ্রাসা, সরকারী, বেসরকারী, সায়িত্ব, স্বাশিত প্রতিষ্ঠান ছাড়াও উপজেলার বিভিন্ন ইউনিয়ন গুলো পৃথক পৃথক ভাবে কর্মসূচী পালন করে। সকাল ৭টার সময় সকল সরকারী, বেসরকারী, অফিস আদালত ছাড়া বিভিন্ন স্কুল, কলেজ, মাদ্রাসা, হাট বাজারে জাতীয় পতাকা অর্ধনির্মিত ভাবে উত্তোলন করা হয়। সকাল ৮টায় বঙ্গবন্ধু মুরাল পাদ দেশে পুস্প মাল্য অর্পন করেন উপজেলা পরিষদের পক্ষে উপজেলা পরিষদের চেয়ারম্যান সাঈদ মেহেদী, উপজেলা প্রশাসনের পক্ষে উপজেলা অফিসার, খন্দকার রবিউল ইসলাম সহ অফিসার বৃন্দ। থানার পক্ষে অফিসার ইনচার্জ গোলাম মোস্তফা ও পুলিশ পরিদর্শক তদন্ত মিজানুর রহমান, মুক্তিযোদ্ধা সংসদের পক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সাবেক ডেপুটি কমান্ডার আব্দুল হাকিম, উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের পক্ষে মেহেদী হাসান সুমন, কালিগঞ্জ সরকারী কলেজের পক্ষে অধ্যক্ষ রফিকুল ইসলাম শিক্ষক বৃন্দ, রোকেয়া মুনসুর মহিলা ডিগ্রী কলেজের পক্ষে অধ্যক্ষ জাফরুল আলম বাবু সহ অন্যান্য স্কুল কলেজের পক্ষে পুস্পমাল্য অর্পন করা হয়। সকাল ১০টায় উপজেলা আওয়ামীলীগের নেতৃত্বে অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ কে নিয়ে একটি বিশাল শোক র‌্যালী উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বঙ্গবন্ধুর মুরাল পাদদেশে পুস্পমাল্য অর্পন করা হয়। উক্ত পুস্পমাল্য অর্পন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন এস,এম,জগলুল হায়দার, কালিগঞ্জ উপজেলা আওয়ামীলীগের পক্ষে সভাপতি মাস্টার নরিম আলী মুন্সি, সাধারণ সম্পাদক এনামুল হোসেন ছোট, যুবলীগের পক্ষে সভাপতি ভাইস চেয়ারম্যান নাজমুল আহছান, সাধারণ সম্পাদক নাজমুল হাসান নাঈম, স্বেচ্ছাসেবকলীগের পক্ষে সভাপতি নুরুজ্জামান জামু, সাধারণ সম্পাদক তানভীর আহমেদ উজ্জ্বল, শ্রমিক লীগের পক্ষে সভাপতি শাহাজালাল, সাধারণ সম্পাদক আব্দুস সবুর, কৃষক লীগের পক্ষে সভাপতি আব্দুর রাজ্জাক, এছাড়াও তরুন লীগের সাবেক সভাপতি মোঃ আমির আলী খাঁন ও সাধারণ সম্পাদক এস,কে আব্বাস এর নেতৃত্বে পুস্পমাল্য অর্পন করেন। পুস্পমাল্য অর্পন শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা পরিষদের চেয়ারম্যান উপজেলা পুকুর পাড়ে বৃক্ষ রোপন শেষে উপজেলা মিলনায়তনে এক সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এছাড়াও মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের আয়োজনে আলোচনা সভা এবং উপজেলা আওয়ামীলীগের কার্যালয়ে বেলা ১১টায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভা শেষে বাদ জোহর বিভিন্ন মসজিদ ও মন্দিরে দেশ ও জাতির সমৃদ্ধি এবং জাতির জনকের প্রতি দোয়া কামনা করে মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

আপনার সামাজিক মিডিয়ায় এই পোস্ট শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর :

সম্পাদক মণ্ডলীর সভাপতি:

এম এ কাশেম ( এম এ- ক্রিমিনোলজি).....01748159372

alternatetext

সম্পাদক ও প্রকাশক:

মো: তুহিন হোসেন (বি.এ অনার্স,এম.এ)...01729416527

alternatetext

বার্তা সম্পাদক: দৈনিক আজকের সাতক্ষীরা

সিনিয়র নির্বাহী সম্পাদক :

মো: মিজানুর রহমান ... 01714904807

নিবার্হী সম্পাদক :

এস.এম আবু রায়হান (বি.বি.এ)...01735045426

© All rights reserved © 2020-2023
প্রযুক্তি সহায়তায়: csoftbd