1. nokhatronews24@gmail.com : ajkarsatkhiradarpan darpan : ajkarsatkhiradarpan darpan
  2. install@wpdevelop.org : sk ferdous :
তালায় শপিং ভ্যালী ফুড প্রোডাক্টস এর বিরুদ্ধে অপপ্রচারকারীদের শাস্তির দাবিতে মানববন্ধন - আজকের সাতক্ষীরা দর্পণ
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৪৯ পূর্বাহ্ন
৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ খবর :
📰কুলিয়া ইউনিয়ন মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে স্কুল বেইজ ক্যাম্পেইন📰ঢাকা পোস্টের সাতক্ষীরা প্রতিনিধির নিয়োগ পেলেন ইব্রাহিম খলিল📰সাতক্ষীরা সদর উপজেলা বৈকারী ইউনিয়ানে ছয়ঘরিয়ায় সিরাত মাহফিল অনুষ্ঠিত📰কুলিয়া এলাহি বক্স দাখিল মাদ্রাসায় স্কুল বেইজ ক্যাম্পেইন অনুষ্ঠিত📰পাইকগাছায় বিএনপি নেতার স্ত্রীর মৃত্যু জানাজা শেষে দাফন সম্পন্ন📰আয়নাঘর পরিদর্শনের ক্ষমতা পেল গুমের তদন্ত কমিশন📰অন্তর্র্বতী সরকারকে ব্যর্থ হতে দেওয়া যাবে না: তারেক রহমান📰দেবহাটার সখিপুরে ক্রীড়া সামগ্রী ও ছাগল বিতরণ📰বিএনপি মহাসচিবের সাথে সাবেক এমপি হাবিবের সৌজন্য স্বাক্ষাত📰মহানবীর (সা.) পুরো জীবনটাই আমাদের জন্য আদর্শ: ধর্ম উপদেষ্টা

তালায় শপিং ভ্যালী ফুড প্রোডাক্টস এর বিরুদ্ধে অপপ্রচারকারীদের শাস্তির দাবিতে মানববন্ধন

প্রতিবেদকের নাম :
  • হালনাগাদের সময় : রবিবার, ২ এপ্রিল, ২০২৩
  • ৪০ সংবাদটি পড়া হয়েছে

নিজস্ব প্রতিনিধি: সাতক্ষীরা তালায় সাম্প্রতিক আত্তপ্রকাশ পাওয়া বে সরকারি প্রতিষ্ঠান শপিং ভ্যালী ফুড প্রোডাক্টস নামক সেমাই তৈরির প্রজেক্ট এর বিরুদ্ধে মিথ্যা ভিত্তিহীন সংবাদ প্রকাশ করায় শতাধিক দরিদ্র মানুষের কর্মসংস্থান বন্ধ হয়ে গেছে। কথিত সাংবাদিক দের উদাসিনীতায় শ্রমিকদের পেটে লাথি মারছে একটি অসাধু মহল। সরেজমিনে দেখা গেছে সাতক্ষীরার তালা সদরের মধ্য আঠারোই গ্রামে প্রথমিক ভাবে পরিক্ষামূলক ভাবে শুরু হয় শপিং ভ্যালী ফুড প্রোডাক্টস এর লাচ্ছা সেমাই তৈরির কারখানা যাহা বিএসটিআই সনদ প্রক্রিয়াধীন প্রাপ্ত। পরিক্ষা মূলক ভাবে শুরু হলেও স্বল্প মূল্যে হাতের নাগালে পাওয়া স্বাস্থ্য সম্মত উপয়ে তৈরি সেমাই এর ব্যাপক চাহিদা বেড়ে যাই উপজেলা বিভিন্ন ব্যাবসায়ীদের কাছে। ব্যাপক চাহিদা থাকায় আগামী পবিত্র ঈদুল ফিতর কে সামনে রেখে কারখানায় তৈরি হতে থাকে সেমাই। এই কারখানার পার্শ্ববর্তী এলাকায় প্রায় শতাধিক হতদরিদ্র,বিধবা,ও শিক্ষিত অল্পশিক্ষিত নারীরা সুযোগ পাই কর্মসংস্থানের। কেউ এখানে কাজ করে সংসার পরিচালনা করেন,কেউ বা অসুস্থ স্বামীর জন্য ঔষধ কেনেন, আবার কেউ তার সন্তানের পড়াশোনার খরচ যোগান। দেখা গেছে শপিং ভ্যালী ফুড প্রোডাক্টস নামক কারখানা চলতি বছরে দুই টি টিনসেটে বিশিষ্ট ঘর তৈরি করে গত ২৬ শে ফেব্রুয়ারি সরকারী, রাজনৈতিক,সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীদের উপস্থিতিতে মাত্র ১৫ শতাংশ জমিতে নির্মিত কারখানা উদ্বোধন করা হয়। আলোর নিচে আঁধার কথাটা শতভাগ নিশ্চিত বিধায় এলাকার কিছু নামমাত্র সংবাদকর্মী কারখানায় মোটা অংকের টাকা দাবী করেন। কারখানা কর্তৃপক্ষ সংবাদকর্মী দের দাবীকৃত মোটা অংকের টাকা দিতে অস্বীকৃতি জ্ঞাপন করলে কয়েকটি নিউজ পোর্টাল ও আঞ্চলিক সংবাদ মাধ্যমে প্রকাশিত হয় এই কারখানার বিরুদ্ধে ও মালিকের ভাইয়ের বিরুদ্ধে সংবাদ প্রকাশ। এবং সাতক্ষীরা র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ান কর্তৃক ২৯ শে মার্চ বিএসটিআই সনদ না থাকায় সীমিত জরিমানা করে সাময়িক ভাবে কারখানার কার্যক্রম বার্রিত করা হয়।
শুক্রবার ৩১ শে মার্চ কারখানায় কর্মরত শ্রমিকরা তাদের কর্মসংস্থানের সুযোগ বন্ধের প্রতিবাদে কারখানার সামনে মানববন্ধন করতে দেখা গেছে। অপর দিকে কারখানায় নিয়োগ প্রত্যাশী রা এই মানববন্ধনে সহমত জ্ঞাপন করেন। মানববন্ধনে অংশগ্রহণকারী শ্রমিকরা জানান এখানে কাজ করে আমরা আমাদের সংসার পরিচালনা করি। এই কারখানায় কাজ করার ফলে আমরা দুবেলা দুই মুঠো খেতে পাচ্ছি। এখানে কাজ করার ফলে আমার অসুস্থ স্বামীকে চিকিৎসা করাতে পারছি। অপরদিকে এই কারখানায় নিয়োগ প্রত্যাশীরা দাবি করেন এখানে কারখানাটি পরিসর হলে আমরা এখানে কাজ করার সুযোগ পাবো দূর হবে আমাদের বেকারত্ব খেয়ে ভরে বেঁচে থাকার অবলম্বন সৃষ্টি হবে। কে বা কারা দুষ্কৃতিকারী কিছু ব্যক্তিদের মনগড়া প্রতিবেদন প্রকাশের পর আমাদের কর্মসংস্থান বন্ধ হয়ে গেছে। আমরা চাই এখানে বৃহত্তর পরিসরে কারখানার কার্যক্রম পরিচালনা করা হোক। তাহলে আমরা অনেকেই বেকারত্ব দূর করতে পারব। মানববন্ধন বক্তরা বলেন যে সমস্ত দুষ্কৃতিকারীদের কুনজরে এই কারখানা বন্ধ করা হয়েছে তাদেরকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি জানিয়েছেন মানববন্ধনে অংশগ্রহণকারী শ্রমিকরা।
এ বিষয়ে আঠারোই গ্রামের মোঃ সরোয়ার হোসেন সহ একাধিক ব্যক্তি জানান শপিং ভ্যালী ফুড প্রোডাক্টস নামক কারখানা এখানে চালু হওয়ার কারণে এলাকার বেকার সমস্যা সমাধান হয়েছে। কারখানা বড় হলে এই এলাকার উন্নতি হবে। তারা এই কারখানার বিরুদ্ধে ষড়যন্ত্র কারী দের প্রতি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। কারখানার পার্শ্ববর্তী মধ্য আঠারোই রহমানিয়া জামে মসজিদের ইমাম ইকবাল সরদার জানান এখানে কারখানা চালু হলে এলাকায় বেকার সমস্যা সমাধান সহ এলাকার উন্নতি হবে।
তালা সদর ইউনিয়নের ১ নং ওয়ার্ড এর ইউ পি সদস্য মোঃ শফিকুল ইসলাম শফিক বলেন তার এলাকার শপিং ভ্যালী ফুড প্রোডাক্টস কারখানা তৈরিতে তিনি সহ সকলে গর্বিত। এখানে এমন কারখানার জন্য তার এলাকার অর্থনীতি প্রবৃদ্ধি বৃদ্ধি পাবে। অনেক বেকারত্ব দূর হবে। পরিশেষে তিনি শপিং ভ্যালী ফুড প্রোডাক্টস এর সফলতা কামনা করেন। শপিং ভ্যালী ফুড প্রোডাক্টস এর ম্যানেজার জহুর হাসান সাগর জানান, তার কারখানা চালু রাখতে কথিত সাংবাদিক মোটা অংকের টাকা চাঁদা দাবি করেন। তিনি চাঁদা দিতে অস্বীকার করায় একটি অসাধু মহল শপিং ভ্যালী ফুড প্রোডাক্টস এর বিরুদ্ধে নানা অপপ্রচারে লিপ্ত আছে। তিনি এই অপপ্রচার কারী দের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার অভিমত ব্যক্ত করেন।

আপনার সামাজিক মিডিয়ায় এই পোস্ট শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর :

সম্পাদক মণ্ডলীর সভাপতি:

এম এ কাশেম ( এম এ- ক্রিমিনোলজি).....01748159372

alternatetext

সম্পাদক ও প্রকাশক:

মো: তুহিন হোসেন (বি.এ অনার্স,এম.এ)...01729416527

alternatetext

বার্তা সম্পাদক: দৈনিক আজকের সাতক্ষীরা

সিনিয়র নির্বাহী সম্পাদক :

মো: মিজানুর রহমান ... 01714904807

© All rights reserved © 2020-2023
প্রযুক্তি সহায়তায়: csoftbd