1. nokhatronews24@gmail.com : ajkarsatkhiradarpan darpan : ajkarsatkhiradarpan darpan
  2. install@wpdevelop.org : sk ferdous :
কলারোয়া সীমান্তে পথে দিয়ে প্রতিদিন অবৈধ ভাবে ভারতীয় পণ্য আসছে!! সরকার হারাচ্ছে রাজস্ব - আজকের সাতক্ষীরা দর্পণ
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০২:৪০ অপরাহ্ন
১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ খবর :
📰সাতক্ষীরায় ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টারের ১১তম বছর পূর্তি উপলক্ষে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত📰সাতক্ষীরায় চলতি মৌসুমে সর্বোচ্চ তাপমাত্রা ৪১.৪ ডিগ্রি📰কালিগঞ্জে মাটি মিশ্রিত ভেজাল গবাদিপশু খাদ্য বিক্রির অভিযোগ📰প্রচন্ড গরমে তৃষ্ণার্তদের মাঝে ঠান্ডা পানি ও খাবার স্যালাইন বিতরন করেছেন; এমপি স্বপন📰আজ রাত থেকে তাপপ্রবাহ প্রশমিত হতে পারে📰মহান মে দিবসে সাতক্ষীরা জেলা হোটেল শ্রমিক ইউনিয়নের উদ্যোগে র‌্যালি ও আলোচনা সভা📰সাতক্ষীরার বাগদা চিংড়ি রপ্তানি আয় বেড়েছে📰সাতক্ষীরাসহ ১৫ জেলায় এপ্রিলে তাপমাত্রা ৪০ডিগ্রির ওপর📰ঐতিহাসিক মে দিবস আজ📰সাতক্ষীরায় শ্রমিক দলের মে দিবসের র‌্যালি

কলারোয়া সীমান্তে পথে দিয়ে প্রতিদিন অবৈধ ভাবে ভারতীয় পণ্য আসছে!! সরকার হারাচ্ছে রাজস্ব

প্রতিবেদকের নাম :
  • হালনাগাদের সময় : রবিবার, ২৪ মার্চ, ২০২৪
  • ৩৪ সংবাদটি পড়া হয়েছে

কলারোয়া প্রতিনিধি: রোজা ও আসন্ন ঈদের বাজার দখলে কলারোয়া সীমান্ত পথে প্রতিদিন কোটি কোটি টাকার ভারতীয় পণ্য পাচার হয়ে আসছে। একাধিক নির্ভরযোগ্য সুত্র জানায়, রোজা ও আসন্ন ঈদের বাজার দখলে কলারোয়া সীমান্ত পথে দেদারসে ভারতীয় পণ্য প্রবেশ করছে। রাত গভীর হয়ে রাস্তাঘাট নির্জন ফাকাঁ হওয়ার পরে সীমান্তের চোরাই পয়েন্টগুলো দিয়ে ভারতীয় পণ্য বাংলাদেশে প্রবেশ শুরু হয়। ডাঙ্গা সীমান্তে রাতে ডুপ্লিকেট চাবি দিয়ে ভারতের তারকাটার বেড়ার গেট খুলে চোরাচালানী পণ্য বাংলাদেশে পাচার হয়ে আসছে। ইছামতি ও সোনাই নদী সীমান্তে এসব পণ্য বাংলাদেশে আনার জন্য বেশ কিছু নৌকা নিয়োজিত রয়েছে।
কলারোয়া সীমান্তের কেড়াগাছি চারাবাড়ি ঘাট, কেড়াগাছি কুটিবাড়ি ঘাট, কেড়াগাছি রথখোলা ঘাট, গাড়াখালী ঘাট, দক্ষিণ ভাদিয়ালী ঘাট, ভাদিয়ালী তেতুলতলা ঘাট, উত্তর ভাদিয়ালী কামারবাড়ি ঘাট, রাজপুর খা-বাগানের ঘাট, চান্দা স্লুইস গেট ঘাট, উত্তর বড়ালী ঘাট, হিজলদী ভদ্রশাল ঘাট, হিজলদী শিশুতলা ঘাট, সুলতানপুর ঘাট, সুলতানপুর তালসারি ঘাট, গোয়ালপাড়া ঘাট, চান্দুড়িয়া ঘাট, গাড়লবাড়ি ঘাট, কাদপুর ঘাট দিয়ে ভারতীয় পন্য পাচার হয়ে আসছে। বেশির ভাগ ক্ষেত্রে এসব ঘাট দিয়ে রোজা, ইফতার এবং আসন্ন ঈদের জন্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী আসছে। এরমধ্যে পিয়াজ, রসুন, ছোলা, বুট, ব্যাসন, সায়াবিন বিট, আদা, লবণ, চিড়া, সুজি, জিরা, শাহী জিরা, গোলমরিচ, দারুচিনি, লবঙ্গ, এলাচী, জায়ফল, জয়ত্রী, আঙ্গুর, আপেল, কমলা, মালটা, ন্যাশপতি, বেদানা, কিসমিস, চেরিফল, শার্ট পিস, প্যান্ড পিস, জিন্সের প্যাণ্ট ও শার্ট, রকমারী পাজ্ঞাবী, থ্রিপিস, টুপিস, জর্জেট শাড়ী, ওড়না, গেঞ্জী, জাঙ্গিয়া, শিশু পোষাক, বালিশের কভার, বেডশীট, তোয়ালে, সিট কাপড়, উন্নতমানের বোম্বে প্রিণ্ট শাড়ী, সাউথ ইন্ডিয়ান সিল্ক, কাতান, বেনারসী, আতর, সেন্ট, বডি লোশন, রকমারী ক্রিম, সেভিং লোশন, সেভিং ক্রীম, জুতা, স্যান্ডেল, হাড়ি, কড়াই, স্টিলের প্লেট, গ্লাস, বাটি, গামলা, বালতি, কড়ির কাপ, পিরিচ, প্লেট, ডিনার সেট, শিশু খেলনা, সেনেটারী ব্যাসিন, পাইপ, প্যান, বৈদ্যুতিক বাল্বের ফিলামেন্ট, এলইডি বাল্ব, ফ্যান, ঘর ওয়ারিং সামগ্রী স্লুইচ, সিলিং রোজ, সকেট, নতুন ও পুরাতন সাইকেল, মটর সাইকেল অন্যতম। এছাড়া সীমান্ত খোলা থাকার সুযোগে ফেনসিডিল, মদ, গাজা, আফিম, চরস, ভাং, সিদ্ধি, প্যাথেড্রিন, ইয়াবা সহ নানা প্রকার যৌন উত্তেজক সামগ্রী পাচার হয়ে আসছে। রাতে এসব পণ্য সীমান্ত সংলগ্ন নির্জন রাস্তায় ট্রাক বা পিকআপ বা মাইক্রো ভরে দেশের অভ্যান্তরে নিয়ে যাওয়া হচ্ছে। সীমান্তে পণ্য সরবরাহে আগত বিভিন্ন কোম্পানীর ডেলিভারী ভ্যানে, রোগীবাহি এ্যাম্বুলেন্স ভরে এসব পণ্য দেশের অভ্যন্তরে নিয়ে যাওয়া হচ্ছে বলে সুত্র জানায়। আবার মোটর সাইকেল, ইজিবাইক বা থ্রিহুইলারে ভরে এসব পণ্য বাগআচড়া বাজার, বাকড়া বাজার, কলারোয়া বাজার, কেশবপুর বাজার, রাজগঞ্জ বাজার, মনিরামপুর বাজার, নওয়াপাড়া বাজার, পাটকেলঘাট ও চুকনগর বাজারে নেওয়া হচ্ছে। দক্ষিণ ও দক্ষিণপশ্চিমাঞ্চলের বিভিন্ন হাট বাজার ও রাজধানী ঢাকায় পৌছে যাচ্ছে ভারতীয় পণ্য। ক্রেতারা সস্তা ও চাকচিক্যময় ভারতীয় পন্যের প্রতি বেশি আগ্রহী। ফলে অবিক্রিত হয়ে পড়ছে দেশীয় পন্য। এতে সরকার কোটি কোটি টাকার রাজস্ব হারাচ্ছে। এ ব্যাপারে কলারোয়ার মাদরা বিজিবি কোম্পানী কমান্ডার আফজাল হোসেন বলেন, তার এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। অন্য এলাকা দিয়ে ভারতীয় পণ্য আসতে পারে। এ ব্যাপারে কথা বলার জন্য মোবাইলে যোগাযোগ করা হলে ভারপ্রাপ্ত নির্বাহী অফিসার ও এসিল্যান্ড রিফাতুল ইসলাম এ ব্যাপারে কথা বলতে অপারগতা প্রকাশ করেন। উপজেলা চেয়ারম্যান আমিনূল ইসলাম লালটু বলেন, চোরাচালানের বিষয়ে তার কিছু জানা নেই।

আপনার সামাজিক মিডিয়ায় এই পোস্ট শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর :

সম্পাদক মণ্ডলীর সভাপতি:

এম এ কাশেম ( এম এ- ক্রিমিনোলজি).....01748159372

alternatetext

সম্পাদক ও প্রকাশক:

মো: তুহিন হোসেন (বি.এ অনার্স,এম.এ)...01729416527

alternatetext

বার্তা সম্পাদক: দৈনিক আজকের সাতক্ষীরা

সিনিয়র নির্বাহী সম্পাদক :

মো: মিজানুর রহমান ... 01714904807

নিবার্হী সম্পাদক :

এস.এম আবু রায়হান (বি.বি.এ)...01735045426

© All rights reserved © 2020-2023
প্রযুক্তি সহায়তায়: csoftbd