1. nokhatronews24@gmail.com : ajkarsatkhiradarpan darpan : ajkarsatkhiradarpan darpan
  2. install@wpdevelop.org : sk ferdous :
সাতক্ষীরায় বণ্যপ্রাণী অপরাধ দমন ইউনিট এর অভিযানে অর্ধ শতাধিক দেশীয় ও পরিযায়ী পাখি উদ্ধার - আজকের সাতক্ষীরা দর্পণ
বুধবার, ২৯ মে ২০২৪, ০২:৪৪ পূর্বাহ্ন
১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ খবর :
📰দুর্নীতির অভিযোগে সাতক্ষীরা সদর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আবদুল গনি স্ট্যান্ড রিলিজ📰এবারও ঘূর্ণিঝড়ের তান্ডব থেকে সাতক্ষীরাকে বাঁচালো সুন্দরবন📰রেমাল আমাগো পথে বসিয়ে দেছে📰ঘূর্ণিঝড় রেমালের আঘাতে সাতক্ষীরায় ১৪৬৮ বাড়িঘর বিধ্বস্ত📰দেবহাটায় ৮টি পরোয়ানাভুক্ত আসামী গ্রেপ্তার📰চাঞ্চল্যকর ধর্ষণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী কলারোয়ার রিপন গ্রেপ্তার📰ঘূর্ণিঝড় রিমালের পর আসছে পাকিস্তানের আসনা📰বাঁধ উপচে লোকালয়ে পানি প্রবেশের আশঙ্কা📰রেমাল আতঙ্কে সাতক্ষীরার উপকূলের মানুষঃ ঝূঁকিপূর্ণ বেড়িবাঁধ নিয়ে শঙ্কা📰পাইকগাছায় উপজেলা পরিষদ নির্বাচনে চুড়ান্ত প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সাথে মতবিনিময় সভা

সাতক্ষীরায় বণ্যপ্রাণী অপরাধ দমন ইউনিট এর অভিযানে অর্ধ শতাধিক দেশীয় ও পরিযায়ী পাখি উদ্ধার

প্রতিবেদকের নাম :
  • হালনাগাদের সময় : শুক্রবার, ১৯ নভেম্বর, ২০২১
  • ৬২ সংবাদটি পড়া হয়েছে

নিজস্ব প্রতিনিধি: সাতক্ষীরার কালিগঞ্জ ও শ্যামনগর উপজেলায় বাংলাদেশ জীববৈচিত্র্য সংরক্ষন ফেডারেশন ( বিবিসিএফ ) অন্তর্ভূক্ত স্বেচ্ছাসেবী সংগঠন ওয়াইল্ডলাইফ মিশন এর তথ্য ও সহোযোগীতায় প্রকৃতি সংরক্ষন বিভাগ খুলনা এর বণ্যপ্রাণী অপরাধ দমন ইউনিট এর অভিযানে উপজেলার বিভিন্ন অঞ্চল থেকে পেশাদার পাখি শিকারীদের বাড়ী থেকে বিভিন্ন প্রজাতির দেশীয় ও পরিযায়ী পাখি , এবং পাখি শিকারের ফাঁদ ও সরজ্ঞাম উদ্ধার করা হয়েছে। দুপুর ১২ টা থেকে রাত ১০ টা পর্যন্ত বন অধিদপ্তরের বন সংরক্ষক জনাব মোল্লা রেজাউল করিম এর আদেশক্রমে বিভাগীয় বন কর্মকর্তা জনাব নির্মল কুমার পালের নির্দেশে ও বণ্যপ্রাণী পরিদর্শক জনাব রাজু আহমেদ এর নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।
এ বিষয়ে জীববৈচিত্র্য কর্মকর্তা জনাব তন্ময় আচার্য বলেন । স্বেচ্ছাসেবী সংগঠন ওয়াইল্ডলাইফ মিশন সহোযোগীতায় ও উপস্থিতিতে শ্যামনগর ও কালিগঞ্জ উপজেলার বিভিন্ন গ্রামে পেশাদার পাখি শিকারীদের বাড়ীতে অভিযান চালিয়ে তাদের কাছে থেকে শিকারকৃত ও শিকারে ব্যবহৃত সরজ্ঞাম উদ্ধার করা হয়।
ও সারস , বক , পানকৌড়ি , ডাহুক , ঘুঘু ও শালিখ সহ অর্ধ শতাধিক , বিভিন্ন প্রজাতির দেশীয় ও পরিযায়ী পাখি উদ্ধার করা হয়েছে এবং শিকারের সরজ্ঞাম পুড়িয়ে দেওয়া হয়েছে ও শিকারিদের মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়েছে ।
উদ্ধারকৃত পাখি বিভাগীয় বনকর্মকর্তার উপস্থিতিতে প্রকৃতিতে অবমুক্ত করা হবে, এবং এই অভিযান চলমান থাকবে। অভিযান পরিচালনাকালে উপস্থিত ছিলেন জীববৈচিত্র্য কর্মকর্তা জনাব তন্ময় আচার্য ও বণ্যপ্রাণী পরিদর্শক জনাব রাজু আহমেদ।

আপনার সামাজিক মিডিয়ায় এই পোস্ট শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর :

সম্পাদক মণ্ডলীর সভাপতি:

এম এ কাশেম ( এম এ- ক্রিমিনোলজি).....01748159372

alternatetext

সম্পাদক ও প্রকাশক:

মো: তুহিন হোসেন (বি.এ অনার্স,এম.এ)...01729416527

alternatetext

বার্তা সম্পাদক: দৈনিক আজকের সাতক্ষীরা

সিনিয়র নির্বাহী সম্পাদক :

মো: মিজানুর রহমান ... 01714904807

নিবার্হী সম্পাদক :

এস.এম আবু রায়হান (বি.বি.এ)...01735045426

© All rights reserved © 2020-2023
প্রযুক্তি সহায়তায়: csoftbd