1. nokhatronews24@gmail.com : ajkarsatkhiradarpan darpan : ajkarsatkhiradarpan darpan
  2. install@wpdevelop.org : sk ferdous :
খুলনায় বিশ্ব মান দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত - আজকের সাতক্ষীরা দর্পণ
সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০১:৩৬ পূর্বাহ্ন
১৩ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
সর্বশেষ খবর :
📰কানাডায় কনসুলেট জেনারেল হলেন দেবহাটার ফারুক হোসেন📰মহাপরিচালকের ব্যাজে ভূষিত হলেন দেবহাটার বীরু📰জেলা সাংবাদিক এসোসিয়েন সাতক্ষীরা’র উদ্যোগে জাকজমকপূর্ণ বনভোজন অনুষ্ঠিত📰সেঁজুতিকে ফুলের শুভেচ্ছা জানিয়েছেন সদর উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ📰দেবহাটায় ওয়ারেন্টভুক্ত দুই আসামি গ্রেপ্তার📰ভাষা সৈনিক লুৎফর সরদারের স্মৃতিতে শ্রদ্ধা নিবেদন📰দেবহাটায় লাগসই প্রযুক্তি শীর্ষক সেমিনার ও প্রদর্শনী📰দেবহাটায় দরিদ্র জনগোষ্ঠীর মাঝে গরু বিতরণ📰পাইকগাছা সুবিধা বনঞ্চিত শিশুেদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করেন মেয়র সেলিম জাহাঙ্গীর📰গণ টেলিভিশন অনুমোদন পাওয়ায় প্রতিষ্ঠানটির (সিইও) আনিসকে জেলা সাংবাদিক এ্যাসোসিয়েনের পক্ষ থেকে অভিনন্দন

খুলনায় বিশ্ব মান দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত

প্রতিবেদকের নাম :
  • হালনাগাদের সময় : বৃহস্পতিবার, ১৪ অক্টোবর, ২০২১
  • ১৯ সংবাদটি পড়া হয়েছে

নিজস্ব প্রতিনিধি: বিশ্ব মান দিবস উপলক্ষে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) খুলনা কার্যালয়ে আজ (বৃহস্পতিবার) দুপুরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে অনলাইনে প্রধান অতিথি ছিলেন খুলনার অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মোঃ আব্দুর রশিদ। মান দিবসে এবারের প্রতিপাদ্য ‘সমন্বিত উদ্যোগে টেকসই উন্নত বিশ^ বিনির্মাণে-মান’।
প্রধান অতিথির বক্তৃতায় অতিরিক্ত বিভাগীয় কমিশনার বলেন, উৎপাদন ও বিপণন পর্যায়ে পণ্যের গুণ, মান ও পরিমাপের নিশ্চয়তা বিধান করা অত্যন্ত জরুরি। পণ্যের মান নিশ্চিত করতে পারলে ক্রেতারা প্রতারিত হবেন না। তিনি আরও বলেন, বিএসটিআইকে উন্নত প্রযুক্তির যন্ত্রপাতি ও প্রশিক্ষিত জনবল দ্বারা সমৃদ্ধ রাখতে হবে। এ প্রতিষ্ঠান হতে সনদ পাওয়ার পরে যেন উৎপাদনকারী মানসম্মত পণ্য তৈরি করে সেদিকে নজরদারি করতে হবে। একই সাথে ব্যবসায়ীরা যেন হয়রানির শিকার না হয় সেদিকেও দৃষ্টি দেওয়া প্রয়োজন।
অনুষ্ঠানে জানানো হয়, সরকার জনস্বার্থে দুইশত ২৯ ধরণের পণ্যকে বাধ্যতামূলকভাবে বিএসটিআই এর সার্টিফিকেশনের আওতায় এনেছেন। বিএসটিআই খুলনা দপ্তর এপর্যন্ত তিন হাজারের অধিক মানসনদ প্রদান করেছে। বোনপোল ও মোংলাবন্দরের মাধ্যমে আমদানিকৃত পণ্যের অনলাইন ছাড়পত্র এ দপ্তর প্রদান করে থাকে। দপ্তরের মেট্রোলজি শাখা এপর্যন্ত তিনশটি পেট্রোল পাম্প, ২৫টি এলপিজি প্রতিষ্ঠান ও একশত ৮০ ট্যাংক লরি যাচাই ও ক্যালিব্রেশন করেছে। এছাড়া পাঁচশটি পণ্যের মোড়কজাত সনদ, দুই হাজার পাঁচশতটি জুয়েলারি, দুইশত শিল্প প্রতিষ্ঠান এবং ২০ হাজারে অধিক দোকানের পরিমাপযন্ত্র যাচাই করে সনদ প্রদান করেছে। বিগত এক বছরে প্রতিষ্ঠানটি একশত ১২টি মোবাইলকোর্ট ও দুইশত ৭৩টি সার্ভিল্যান্স অভিযানের মাধ্যমে দুইশত ৫৭টি মামলা দায়ের ও ৩০ লাখ টাকার অধিক জরিমানা আদায় করেছে।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন খুলনার জেলা প্রশাসক মোঃ মনিরুজ্জামান তালুকদার এবং খুলনা ক্যাব সভাপতি এ্যাডভোকেট মোঃ এনায়েত আলী। এতে সভাপতিত্ব করেন খুলনা বিএসটিআই’র পরিচালক প্রকৌশলী এসএম ইসহাক আলী। ধন্যবাদ জানান বিএসটিআই’র উপপরিচালক (সিএম) মৃনাল কান্তি বিশ^াস।

আপনার সামাজিক মিডিয়ায় এই পোস্ট শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর :

সম্পাদক মণ্ডলীর সভাপতি:

এম এ কাশেম ( এম এ- ক্রিমিনোলজি).....01748159372

alternatetext

সম্পাদক ও প্রকাশক:

মো: তুহিন হোসেন (বি.এ অনার্স,এম.এ)...01729416527

alternatetext

বার্তা সম্পাদক: দৈনিক আজকের সাতক্ষীরা

সিনিয়র নির্বাহী সম্পাদক :

মো: মিজানুর রহমান ... 01714904807

নিবার্হী সম্পাদক :

এস.এম আবু রায়হান (বি.বি.এ)...01735045426

© All rights reserved © 2020-2023
প্রযুক্তি সহায়তায়: csoftbd