1. nokhatronews24@gmail.com : ajkarsatkhiradarpan darpan : ajkarsatkhiradarpan darpan
  2. install@wpdevelop.org : sk ferdous :
সাতক্ষীরায় প্রচণ্ড গরমে অতিরিক্ত দামে বিক্রি হচ্ছে বৈদ্যুতিক ফ্যান - আজকের সাতক্ষীরা দর্পণ
বুধবার, ২৯ মে ২০২৪, ০২:১৫ পূর্বাহ্ন
১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ খবর :
📰দুর্নীতির অভিযোগে সাতক্ষীরা সদর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আবদুল গনি স্ট্যান্ড রিলিজ📰এবারও ঘূর্ণিঝড়ের তান্ডব থেকে সাতক্ষীরাকে বাঁচালো সুন্দরবন📰রেমাল আমাগো পথে বসিয়ে দেছে📰ঘূর্ণিঝড় রেমালের আঘাতে সাতক্ষীরায় ১৪৬৮ বাড়িঘর বিধ্বস্ত📰দেবহাটায় ৮টি পরোয়ানাভুক্ত আসামী গ্রেপ্তার📰চাঞ্চল্যকর ধর্ষণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী কলারোয়ার রিপন গ্রেপ্তার📰ঘূর্ণিঝড় রিমালের পর আসছে পাকিস্তানের আসনা📰বাঁধ উপচে লোকালয়ে পানি প্রবেশের আশঙ্কা📰রেমাল আতঙ্কে সাতক্ষীরার উপকূলের মানুষঃ ঝূঁকিপূর্ণ বেড়িবাঁধ নিয়ে শঙ্কা📰পাইকগাছায় উপজেলা পরিষদ নির্বাচনে চুড়ান্ত প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সাথে মতবিনিময় সভা

সাতক্ষীরায় প্রচণ্ড গরমে অতিরিক্ত দামে বিক্রি হচ্ছে বৈদ্যুতিক ফ্যান

প্রতিবেদকের নাম :
  • হালনাগাদের সময় : শনিবার, ২০ এপ্রিল, ২০২৪
  • ১৪ সংবাদটি পড়া হয়েছে

আজকের সাতক্ষীরা দর্পণ ডেস্ক: সারাদেশে তাপমাত্রা বৃদ্ধি পাওয়ার জনজীবনে অস্বস্তি নেমে এসেছে। বিগত বছরগুলোর তুলনায় রেকর্ড তাপমাত্রা বৃদ্ধি পেয়েছে। সাতক্ষীরাতে বর্তমানে তাপমাত্রা বৃদ্ধি পেয়ে ৪০-৪৪ ডিগ্রি সেলসিয়াসে পৌঁছে গেছে। তার ভিতর দিয়ে শহরে ইলেক্ট্রনিক দোকানগুলো চাহিদা থাকায় কৃত্রিম সংকট দেখিয়ে দ্বিগুণ দামে বিক্রি করছে বৈদ্যুতিক ফ্যান। শহরের নিউ মার্কেট মোড়, পাকাপোল দোকান ঘুরে দেখা গেছে এসব দৃশ্য। মানুষ গরমে স্বস্তির খোঁজে বাড়তি টাকা দিয়ে কিনতে হচ্ছে বৈদ্যুতিক ফ্যান। সরেজমিনে দেখা গেছে, ৯ ইঞ্চি ছোট সাইজের ফ্যান ১০-১৫ দিন আগে দাম ছিল ৫৫০-৬০০টাকা। এখন দাম বৃদ্ধি করে নেওয়া হচ্ছে ৮৫০ টাকা। আরেক মডেল ডিজাইন ৯ইঞ্চি ফ্যান দাম ছিল ৮০০টাকা, এখন তার বাড়ানো হয়েছে ১১৫০ টাকা। টেবিল ফ্যান মিডিয়াম ও সিলিং ফ্যানগুলোগুলো প্রতি পিসে ২০০-৩০০টাকা বৃদ্ধি করেছে স্থানীয় ব্যবসায়ীরা। এর ফলে অসাধু সিন্ডিকেট দ্বিগুণ মুনাফা আয় করছে। ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপ-পরিচালকের মুটো ফোনে একাধিক বার কল করা হলে সংযোগ বন্ধ পাওয়া গেছে।
জেলা সাংবাদিক এসোসিয়েশন সাতক্ষীরা’র সহ-সভাপতি মো: মিজানুর রহমান বলেন, সিন্ডিকেট গ্রাস করে ফেলেছে আমাদের বাণিজ্য ব্যবস্থা। কোনভাবে এদের দৌরাত্ম্য কমানো যাচ্ছে না। আইনের আওতায় এনেও ছাড় পেয়ে যাচ্ছে। সাতক্ষীরা ভোক্তা অধিকার ও প্রশাসনের তৎপরতা বাড়ালে এদেরকে থামানো সম্ভব হবে। সাতক্ষীরা প্রতিটি ইলেকট্রনিক দোকানে ভ্রাম্যমাণ কোর্ট পরিচালনা করতে হবে। তাদের ক্রয় রশিদ যাচাই করতে হবে। এদের আইনের আওতায় এনে কঠিন শাস্তির দাবি জানাচ্ছি। আমি কর্তৃপক্ষের তৎপরতা আশা করছি।
ভুক্তভোগী মো: শহিদুল ইসলাম জানান, রমজানের সময় পাকাপোল মোড়ে ইলেক্ট্রনিক দোকান থেকে যে ফ্যান ক্রয় করেছি ৮৫০টাকা দিয়ে আজ সেই ফ্যান কিনেছি ১১৫০টাকায়। শুধুমাত্র গরমে সিন্ডিকেট করে দোকানমালিকরা দাম বৃদ্ধি করেছে। আমি প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি। তিনি আরোও বলেন, গত ২০দিন আগে সনি/মাষ্টার ছোট ফ্যান ক্রয় করেছি ৫৫০/৬০০ টাকা দিয়ে। এখন সেই ফ্যান ক্রয় করতে গেছি ৮৫০টাকা চায়। এত অল্প সময়ে দাম বৃদ্ধি শুধুমাত্র আমাদের দেশে সিন্ডিকেট বাজাররা করে। এদের আইনের আওতায় এনে বিচারের দাবি জানাই। যেন নিম্ন আয়ের মানুষ আর ভোগান্তিতে না পড়ে।
দৈনিক আজকের সাতক্ষীরা দর্পণ এর সম্পাদক মণ্ডলীর সভাপতি এম এ কাশেম বলেন, সিন্ডিকেটের দৌরাত্ম্য বৃদ্ধি পেয়েছে। এদেরকে থামানো উচিত। নিম্ন আয়ের মানুষের আজ দেয়ালে পিট ঠেকে গেছে দব্রমূল্যর উর্দ্ধগতিতে। দিন দিন নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম দ্বিগুণ করেছে সিন্ডিকেটরা। দেখার কেউ নেই। সবাই চোখ বন্ধ করে রেখেছে। কর্তৃপক্ষের উদাসীনতায় সিন্ডিকেটদের দৌরাত্ম্য বৃদ্ধি পেয়েছে। এদেরকে থামাতে না পারলে নিম্ন আয়ের মানুষ আগামীতে চরম ভোগান্তিতে পড়বে।

আপনার সামাজিক মিডিয়ায় এই পোস্ট শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর :

সম্পাদক মণ্ডলীর সভাপতি:

এম এ কাশেম ( এম এ- ক্রিমিনোলজি).....01748159372

alternatetext

সম্পাদক ও প্রকাশক:

মো: তুহিন হোসেন (বি.এ অনার্স,এম.এ)...01729416527

alternatetext

বার্তা সম্পাদক: দৈনিক আজকের সাতক্ষীরা

সিনিয়র নির্বাহী সম্পাদক :

মো: মিজানুর রহমান ... 01714904807

নিবার্হী সম্পাদক :

এস.এম আবু রায়হান (বি.বি.এ)...01735045426

© All rights reserved © 2020-2023
প্রযুক্তি সহায়তায়: csoftbd