1. nokhatronews24@gmail.com : ajkarsatkhiradarpan darpan : ajkarsatkhiradarpan darpan
  2. install@wpdevelop.org : sk ferdous :
জেলা আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত - আজকের সাতক্ষীরা দর্পণ
বুধবার, ১৯ জুন ২০২৪, ০৮:০৭ পূর্বাহ্ন
৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ খবর :
📰ঈদের ছুটিতে সাতক্ষীরা মেহেদীবাগে দুর্ধর্ষ চুরি📰পবিত্র ঈদুল আযহা‘র শুভেচ্ছা জানিয়েছেন জেলা সাংবাদিক এসোসিয়েশন সাতক্ষীরা এর নেতৃবৃন্দ📰পবিত্র ঈদুল আযহা‘র শুভেচ্ছা জানিয়েছেন দৈনিক আজকের সাতক্ষীরা দর্পণের পরিবার📰পবিত্র ঈদুল আযহা‘র শুভেচ্ছা জানিয়েছেন তুফান ডেন্টাল ক্লিনিক সাতক্ষীরা এর পরিচালক ডা: আবুল কালাম বাবলা📰পবিত্র ঈদুল আযহা‘র শুভেচ্ছা জানিয়েছেন “দৈনিক আজকের সাতক্ষীরা দর্পণ” এর সম্পাদক ও প্রকাশক তুহিন হোসেন📰সাংবাদিক মুনসুরকে লাঞ্ছিতকারী! সাতক্ষীরা পৌরসভার সেই বিতর্কিত সিইও নাজিম উদ্দিনকে ভোলায় বদলী📰তালার জাতপুর ইউপি চেয়ারম্যান প্রার্থী সাংবাদিক আকরামুল ইসলামের মতবিনিময়📰সাতক্ষীরায় ২৪১ জন পেল ১৭ লাখ টাকার অনুদানের চেক📰ঘোড়ার গাড়িতে বাড়ি পৌঁছে দেয়া হলো অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষককে📰সাতক্ষীরায় দুঃস্থ-প্রতিবন্ধী শিশুদের মাঝে ঈদ সহায়তা সামগ্রী বিতরণ

জেলা আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত

প্রতিবেদকের নাম :
  • হালনাগাদের সময় : সোমবার, ১২ জুলাই, ২০২১
  • ৭৯ সংবাদটি পড়া হয়েছে

নিজস্ব প্রতিনিধি: খুলনা জেলা আইনশৃঙ্খলা কমিটির জুলাই মাসের সভা আজ (রবিবার) দুপুরে জেলা প্রশাসক মোঃ মনিরুজ্জামান তালুকদারের সভাপতিত্বে তাঁর সম্মেলনকক্ষ থেকে অনলাইনে অনুষ্ঠিত হয়।
সভায় পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব হাসান বলেন, পুলিশ টহলের পাশাপাশি করোনাকালে বন্ধ থাকা মার্কেটগুলোয় নিজস্ব পাহারাদারের সংখ্যা বৃদ্ধি করা প্রয়োজন। কোভিডের প্রথম ঢেউ আমরা কার্যকরভাবে নিয়ন্ত্রণ করতে পেরেছি এবং চলমান পরিস্থিতও আমরা নিয়ন্ত্রণ করতে পারবো। এসময় করোনার বাস্তবতা মেনে অপ্রয়োজনে ঘর থেকে বের না হওয়ার জন্য সকলকে পরার্মশ দেন পুলিশ সুপার।
সভায় মেট্রোপলিটন পুলিশের উপপুলিশ কমিশনার (সদর দপ্তর) মোহাম্মদ এহসান শাহ বলেন, নগরীতে চুরি-ছিনতাই প্রতিরোধে দিনে ও রাতে পুলিশের বিশেষ টহল চলমান আছে। করোনাভাইরাসের বিস্তার নিয়ন্ত্রণে মেট্রোপলিটন এলাকায় কাউন্সিলর, জনপ্রতিনিধি, সুশীল সমাজের প্রতিনিধি, মসজিদের ইমাম প্রমুখদের নিয়ে ৬৭টি কমিটি গঠন করা হয়েছে। যার মাধ্যমে সংশ্লিষ্ট ওয়ার্ডে স্বাস্থ্যবিধি পালন ও করোনা রোগীদের কোয়ারেন্টিন নিশ্চিত করা হবে।
সভায় সিভিল সার্জন ডাঃ নিয়াজ মোহাম্মদ বলেন, কোরবানির পশুরহাট থেকে যেন কোভিডের সংক্রমণ না ঘটে সে দিকে নজর দেওয়া প্রয়োজন। এছাড়া কোভিড বিষয়ে সচেতনতা বৃদ্ধিতে ইমামদের পাশাপাশি মসজিদের কমিটিকে সংযুক্ত করা যেতে পারে।
সভাপতির বক্তৃতায় জেলা প্রশাসক বলেন, কোভিড পরিস্থিতিতে কোরবানির পশুরহাট ব্যবস্থাপনায় স্বাস্থ্যবিধি অনুসরণ নিশ্চিতে সর্তক থাকতে হবে। চলমান সময়ে খেটে খাওয়া মানুষের দুর্ভোগ লাঘবে সরকারে মানবিক সহায়তা চলমান আছে। কোভিড পরিস্থিতির সুযোগ নিয়ে কেউ যেন মাদকের বিস্তার ঘটাতে না পারে সে দিকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নজরদারি বৃদ্ধি এবং মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে অভিযান পরিচালনার জন্য সংশ্লিষ্টদের নিদের্শনা দেন তিনি। নারী নির্যতানের গুরুতর অপরাধ শালিসের মাধ্যমে অপোষযোগ্য নয়। গ্রামীণ এলাকায় এবিষয়ে প্রচার চালাতে জেলা মহিলা বিষয়ক দপ্তরের কর্মকর্তাকে নির্দেশনা দেন জেলা প্রশাসক।
অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ ইউসুপ আলী সভার শুরুতে বিগত মাসে খুলনা জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি পাওয়ার পয়েন্টের মাধ্যমে তুলে ধরেন। সভায় জানানো হয় খুলনা জেলা অধিক্ষেত্রে বিগত জুন মাসে ১৭৭ টি মামলা দায়ের করা হয়েছে। বিগত মে মাসেও খুলনা জেলা অধিক্ষেত্রে একই সংখ্যক মামলা দায়ের হয়েছিলো। খুলনা মহানগরী অধিক্ষেত্রে জুন মাসে ১৭০টি মামলা হয়েছে যা বিগত মে হতে দায়ের হওয়া মামলা থেকে ১৬টি বেশি।
সভায় বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা ও জেলা আইনশৃঙ্খলা কমিটির সদস্যরা অনলাইনে যুক্ত হন।

আপনার সামাজিক মিডিয়ায় এই পোস্ট শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর :

সম্পাদক মণ্ডলীর সভাপতি:

এম এ কাশেম ( এম এ- ক্রিমিনোলজি).....01748159372

alternatetext

সম্পাদক ও প্রকাশক:

মো: তুহিন হোসেন (বি.এ অনার্স,এম.এ)...01729416527

alternatetext

বার্তা সম্পাদক: দৈনিক আজকের সাতক্ষীরা

সিনিয়র নির্বাহী সম্পাদক :

মো: মিজানুর রহমান ... 01714904807

© All rights reserved © 2020-2023
প্রযুক্তি সহায়তায়: csoftbd